রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:১১ অপরাহ্ন

অর্থকষ্টে থাকা বাংলাদেশি প্রবাসীর কাছ থেকে ঘুষ নিলো মালয়েশিয়া পুলিশ

ইউসুব শরীফ / ২৭৫
আপডেট: শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১, ৯:৪৭ পূর্বাহ্ন
ফাইল ছবি

মালয়েশিয়ায় বাংলাদেশি যাত্রীর কাছ থেকে ঘু’ষ নেয়ার অ’ভিযো’গ উঠেছে দেশটির পুলিশের বি’রু’দ্ধে। এমন একটি ভি’ডিও সামাজিক মাধ্যমে ভা’ইরা’ল হয়েছে। বিমানবন্দরের কাছে ঘু’ষ দা’বির ভা’ইরা’ল হওয়া ভি’ডিও’টি এখন তদ’ন্ত করছে পুলিশ। দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত বুধবার পুলিশের ঘু’ষ নেয়ার একটি ‘ভি’ডি’ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছ’ড়িয়ে পড়ে। ভি’ডিওতে পরিচয় প্রকাশ না করে এক ট্যাক্সিচালক তামিল ভাষায় পুলিশের বি’রু’দ্ধে এই অ’ভিযো’গ করেন।

 

তিনি বলেন, বাংলাদেশি এক যাত্রীর কাছ থেকে ঘু’ষ নিয়েছে পুলিশ। ওই যাত্রী মালয়েশিয়ায় কয়েক মাস বেকার থাকার পরে দেশে ফিরে যেতে বিমানবন্দরে এসেছিলেন। শুক্রবার ফ্রি মালয়েশিয়া টুডে’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই ভি’ডি’ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছ’ড়িয়ে পড়ার পরে বিষয়টি নিয়ে তদ’ন্তে নেমেছে সেলাঙ্গর পুলিশ।

 

ট্যাক্সিচালক জানান, পুলিশ সদস্যরা কুয়ালালামপুর-সেলাঙ্গর সীমান্তে এক চেকপোস্টে তার গাড়ি থামায়। গাড়িতে থাকা ওই বাংলাদেশি যাত্রী তার সব নথিপত্র পুলিশকে দেখিয়েছিল। তার সব কাগজপত্র ঠিকঠাক গো’ছানো ছিল। তবুও পুলিশ তার কাছে ঘু’ষ দা’বি করে। আজ এক ফেসবুক পোস্টে সেলাঙ্গর পুলিশ জানিয়েছে, ‘আমরা এই বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছি। আমরা কোনো ধরনের অ’ন্যা’য়ের সঙ্গে আ’পস করব না। তিনি আমাদের সহকর্মী বা যে-ই হোক না কেন।’

 

এছাড়া, বিষয়টি প্রকাশ্যে তুলে ধরার জন্য ওই গাড়িচালককে ধন্যবাদ জানিয়েছে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরা’ল হওয়া ওই ভিডিও থেকে জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি রাত ১০টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। ভি’ডিওতে ভারতীয় এক ট্যাক্সিচালক তামিল ভাষায় বলেন, সেদিন তিনি এক বাংলাদেশি যাত্রীকে বিমানবন্দরে পৌঁছে দিচ্ছিলেন। দেংকিলের কাছে চেকপোস্টে পুলিশ গাড়ি থামায়।

 

তিনি বলেন, যাত্রীর কাছে তার ফ্লাইটের টিকিট ও ক’রো’না নে’গে’টি’ভ সার্টিফিকেটও ছিল। তবুও পুলিশ তার কাছে এক হাজার রি’ঙ্গিত দাবি করে। না দিলে ভেতরে প্রবেশ করা যাবে না বলে জানায়। তারপর যাত্রীটিকে পাশের একটি ঝোপের কাছে নিয়ে গিয়ে ঘু’ষ নেয় পুলিশ। ট্যা’ক্সিচালক আরও জানান, তার গাড়িতে থাকা বাংলাদেশি যাত্রী মালয়েশিয়ায় কয়েক মাস ধরে বেকার অবস্থায় ছিলেন। ব্যাপক অর্থক’ষ্টে থাকা মানুষটির কাছ থেকে এভাবে ঘু’ষ নেওয়া ‘নি’র্ম’ম’ বলে মন্তব্য করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর