এক তামিমের অনুপস্থিতিতে সুযোগ দেখছেন ৪ জন

এক তামিমের অনুপস্থিতিতে সুযোগ দেখছেন ৪ জন

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং তারপর ত্রিদেশীয় টি২০ সিরিজে বিশ্রামে আছেন তামিম ইকবাল। টানা ক্রিকেট খেলার ধকল কাটিয়ে উঠতেই এই বিশ্রাম। ফর্মটাও ভালো যাচ্ছে না তার। নিজেকে ফিরে পেতে এই দুটি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তিনি। তার অনুপস্থিতিতে জাতীয় দলের দরজা খুলে যেতে পারে অন্য কারোর জন্য।

চোট ছাড়া এই প্রথমবারের মতো বিশ্রামের কারণে তাকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে। আর তামিমের অনুপস্থিতেই সুযোগ দেখছেন চার ক্রিকেটার। তারা হলেন সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও জহুরুল ইসলাম অমি।

সৌম্য সরকার নিয়মিত মুখ হলেও আসা যাওয়ার মধ্যে থাকেন ইমরুল। সাদমান খেলেছেন মাত্র ৩টি টেস্ট। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে আছেন অমি। সর্বশেষ খেলেন ২০১৩ সালে।

তামিমের না থাকাটা জহুরুল মনে করেন তাদের জন্য বড় সুযোগ। তামিমের শূন্যতা পূরণ কঠিন জানিয়ে জহুরুল বলেন, ‘আসলে তামিম অনেক বড়মানের খেলোয়াড়। তার শূন্যতা পূরণ করাটা কঠিন। তবে এরপরেও এটি বড় একটি সুযোগ সাদমান, ইমরুল, সৌম্য ও আমার জন্য।’ আজ মঙ্গলবার কন্ডিশনিং ক্যাম্প শেষে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই মন্তব্য করেন তিনি।

যারা সুযোগ পাবেন তাদের জন্য বড় সুযোগ জানিয়ে জহুরুল আরও বলেন, ‘টেস্ট সবসময় ক্রিকেটের বড় ফরম্যাট। এখানে ভালো পারফর্ম করা গেলে সব ফরম্যাটে পারফর্ম করা সহজ। আমি বলবো যে যেহেতু তামিম নেই, তাই যারা সুযোগ পাবে তাদের জন্য এটি একটি বড় সুযোগ।’

আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। একমাত্র টেস্টটি ৫ থেকে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টেস্ট শুরুর আগে ১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। আগামী ৩০ আগস্ট রশিদ খানদের বাংলাদেশে আসার কথা রয়েছে।

এ ছাড়া ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে এই সিরিজের অন্য দলটি হলো জিম্বাবুয়ে। খেলাগুলো হবে ঢাকায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সংবাদটি শেয়ার করুন




© ২০১৯ | ভিউয়ার বাংলাদেশ কর্তৃক সর্বসত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme