কাশ্মীরের বিখ্যাত জামা মসজিদ বন্ধ করে দিল ভারত

কাশ্মীরের বিখ্যাত জামা মসজিদ বন্ধ করে দিল ভারত

কাশ্মীরে চলমান অচলাবস্থার পরিস্থিতি স্বাভাবিক করতে বিখ্যাত জামা মসজিদের ফটক বন্ধ করে দিয়েছে ভারত সরকার। আজ শুক্রবার (৯ আগস্ট) ফোন পরিষেবা এবং ইন্টারনেট আংশিকভাবে চালু করা হয়। এছাড়া জুমার নামাজ আদায়ের সুবিধার্থে অভ্যন্তরীণ ছোট ছোট মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয় কাশ্মীরের মুসল্লিদের।

 

তবে, বিখ্যাত জামা মসজিদের ফটক বন্ধ করে দেওয়া হয় নিরাপত্তার দোহাই দিয়ে। রাজ্য পুলিশের প্রধান দিলবাগ সিং বলেন, রাজ্যের নিরাপত্তার খাতিরেই জামা মসজিদে নামাজ আদায় বন্ধ রাখা হয়েছে।সংবাদ সংস্থা এএফপিকে তিনি বলেন, ধীরে ধীরে কাশ্মীরের অচলাবস্থার অবশান হতে চলেছে। আজ স্থানীয় মুসলমানদের জুমা আদায়ের জন্য মসজিদগুলো খুলে দেয়া হয়েছে। এতে কোনো বাধা নেই। তবে নিরাপত্তার খাতিরে প্রধান মসজিদটি খোলা হয়নি।

 

প্রসঙ্গত, হঠাৎ করে বিশেষ মর্যাদা তুলে নেয়ায় উত্তপ্ত হয়ে পড়েছে ভারতনিয়ন্ত্রিত জুম্মু-কাশ্মীর। সোমবার ভারতের পার্লামেন্টে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সমাপ্ত করার একটি প্রস্তাব পাস করে মোদি সরকার। ওই রাজ্যকে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার একটি বিলও পাস করানো হয়। এর পরই ফুঁসে ওঠে কাশ্মীরের জনতা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ | ভিউয়ার বাংলাদেশ কর্তৃক সর্বসত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme