ভারত থেকে ৭৩ ট্রাক পেঁয়াজ ঢুকছে বাংলাদেশে

ভারত থেকে ৭৩ ট্রাক পেঁয়াজ ঢুকছে বাংলাদেশে

আকস্মিকভাবে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় গত কয়েকদিনে দেশজুড়ে পেঁয়াজের মূল্য আকাশ ছুঁয়েছে। এ অবস্থায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ বোঝাই ৭৩টি ট্রাক আজ (বৃহস্পতিবার) বাংলাদেশে প্রবেশ করবে।ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করার আগে ভোমরা বন্দরের ওপারে ৭৩টি পেঁয়াজ বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের জন্য অপেক্ষামাণ ছিল। সেই ট্রাকগুলো আজ দেশে ঢুকবে। তবে ভারত সরকার ফের অনুমতি না দেয়া পর্যন্ত নতুনভাবে ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানি করতে পারবেন না।তিনি আরও বলেন, খুচরা বাজারে বেশি দামে বিক্রি হলেও পাইকারি বাজারগুলোতে পেঁয়াজের দাম স্বাভাবিক রয়েছে।

 

এদিকে ভারত পেঁয়াজ রফতানি বন্ধের ঘোষণা দেয়ার পর থেকেই গত তিনদিনে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের দাম। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা। তিনদিন আগেও প্রতি কেজি পেঁয়াজের মূল্য ছিল ৩৫-৪০ টাকা। বর্তমানে তার দ্বিগুণেরও বেশি দামে বিক্রি হচ্ছে। এ অবস্থায় ক্রেতারা বাজারে এসে পেঁয়াজের এমন মূল্য বৃদ্ধিতে চরম ক্ষোভ প্রকাশ করছেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০১৯ | ভিউয়ার বাংলাদেশ কর্তৃক সর্বসত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme