ভেঙে পড়ল ভারতীয় হেলিকপ্টার, পাইলটসহ নি*হত ৩

ভেঙে পড়ল ভারতীয় হেলিকপ্টার, পাইলটসহ নি*হত ৩

ভারতের উত্তরাখণ্ডে দু*র্ঘটনার মুখে পড়ল ত্রাণবাহী একটি হেলিকপ্টার। ত্রাণ সামগ্রী নিয়ে উত্তরকাশীর মোরি থেকে মোলদি যাচ্ছিল হেলিকপ্টারটি। পথেই পাওয়ার কেবলের সঙ্গে ধাক্কা লাগে কপ্টারের। আচমকাই ভেঙে পড়ে হেলিকপ্টারটি।এ ঘটনায় মৃ*ত্যু হয় পাইলট রাজপাল, কো-পাইলট কাপতাল লাল এবং রমেশ সাওয়ার। নি’হতদের পরিজনদের ১৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

 

পুলিশ সূত্রে খবর, পানির তোড়ে ভেসে গিয়েছে উত্তরকাশীর বহু মানুষ। ইতিমধ্যেই ১৭ জনের দে*হ উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা দল। নিখোঁজ অনেকেই। অন্যদিকে, প্রাকৃতিক দুর্যোগে টানা তিন সপ্তাহ মানালির চাতরুতে আটকে রয়েছেন মালয়ালম অভিনেত্রী মঞ্জু ওয়ারিয়র ও কলাকুশলীর একটি দল। খবর পেয়ে উদ্ধারে তত্‍পর হয়েছে রাজ্য প্রশাসন।

 

সূত্রের খবর, সিনেমার শুটিংয়ের জন্য মানালি থেকে ১০০ কিলোমিটার দূরে চাতরুতে গিয়েছিল কলাকুশলীদের ওই দল। টানা ভারী বৃষ্টির জেরে তাঁরা আটকে পড়ে। খাবার ও পানির অভাবের মধ্যেই সাধারণের দিন কাটছে।কয়েক সপ্তাহের ভারী বৃষ্টিতে বিপর্যস্ত গোটা হিমাচল প্রদেশ। ধস-বন্যায় এখনও পর্যন্ত ৩০জনের বেশি মানুষের মৃ*ত্যুর খবর মিলেছে। হাজারেরও বেশি পর্যটক আটকে পড়েছেন বিভিন্ন এলাকায়।

 

রবিবার লাহুল ও স্পিতি জেলায় ব্যাপক তুষারপাতের কারণে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ রাখতে বাধ্য হয়েছে প্রশাসন। তবে তারই মধ্যে চলেছে উদ্ধারকাজ। অন্যদিকে কাজা শহরের চন্দ্রা তাল লেকে এখনও পর্যন্ত আটকে রয়েছেন প্রায় ১৫০জন পর্যটক। মিয়ার উপত্যকার বিভিন্ন এলাকার অবস্থাও খুবই শোচনীয়। বন্ধ রয়েছে চণ্ডীগড়-মানালি হাইওয়ে। শিমলা, সোলান, কুলু এবং বিলাসপুর জেলার স্কুলগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 viewer.com.bd
Design BY NewsTheme