মেসির সাথে চেহারার মিল থাকায় উইলিয়ামসনের ভাগ্যে বিশ্বকাপ জুটেনি!

মেসির সাথে চেহারার মিল থাকায় উইলিয়ামসনের ভাগ্যে বিশ্বকাপ জুটেনি!

বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ড কেন হারলো- এর কোনো সঠিক ব্যাখ্যা পাচ্ছেন না কিউই ভক্তরা। সেমিতে ভারতের মতো দলকে নাকানি চুবানি খাইয়ে ফাইনালে আগমন।ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষেও ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে কোনো দিক থেকে ইংলিশদের চেয়ে পিছিয়ে নয়, বরং এগিয়েই ছিল। কিন্তু এত ভাল খেলেও দুই দুইবার টাই হলো সেই ম্যাচ। খেলায় যতবার আম্পায়াররা ভুল করেছেন তার সব ক’টিই গিয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে।

 

একটি ‘দুর্ভাগা’ ওভার থ্রো কাল হয়েছে কিউইদের! ইনিংসের শেষ ওভারে গাপটিলের থ্রো স্টোকসের ব্যাটে লেগে সীমানার বাইরে চলে গেলে অতিরিক্ত ৪ রান পায় ইংল্যান্ড। সেটির সুবিধায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখানে ইংল্যান্ডের সমান ১৫ রান করেও ম্যাচে বাউন্ডারি সংখ্যা কম থাকার কারণে হেরে যায় উইলিয়ামসনের দল।কিন্তু সবই কেন নিউজিল্যান্ডের বিপক্ষে যাবে! কোনো ব্যাখ্যা নেই। তাই অনেকেই বিষয়টি ছেড়ে দিয়েছেন ভাগ্যের ওপর। ইংলিশ খেলোয়াড়দের অনেকেও একই কথা বলেছেন।

 

ম্যাচ শেষে ‘আইরিশ ভাগ্য’ ইংল্যান্ডের পক্ষে ছিল কিনা এমন প্রশ্ন শুনে হেসেছেন আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে জন্ম নেয়া মরগান। জবাবে বলেছেন, ‘নিঃসন্দেহে আল্লাহ আমাদের পক্ষে ছিলেন!’ ‘আমি আদিল রশিদের সঙ্গে কথা বলছিলাম, সে বললো আল্লাহ নিঃসন্দেহে আমাদের পক্ষেই আছেন। আমি বললাম ভাগ্য আমাদের পাশে ছিল। এটাই আমাদের দল। আমরা বিচিত্র পরিবেশ আর সংস্কৃতি থেকে এসেছি। অনেকে অন্য দেশে বেড়ে উঠেছে। কঠিন পরিস্থিতিতে বিচিত্র সব হাস্যরস আমাদের মাথা ঠাণ্ডা রাখতে সাহায্য করে।’

 

কাপ ঘরে তুলতে না পারার খেলোয়াড়ি কোনো ব্যাখ্যা দাঁড় করানো যাচ্ছে না, তাই ভক্তদের অনেকে নানান উদ্ভট কারণ বের করছেন! টুইটারে তাই অনেকে বলছেন, ক্যান উইলিয়ামসন আসলে কাপ জিততে পারেন নি মেসির সাথে চেহারার মিল থাকার কারণে!দুনিয়ার সেরা ফুটবল খেলোয়াড় হওয়া সত্ত্বেও ভাগ্যের ফেরে পড়ে জীবনে এখনও বিশ্বকাপ জিততে পারেননি। একটি বিশ্বকাপে একা একা দলকে ফাইনালে উঠিয়েও শেষ পর্যন্ত কাপ হাতে নেয়া হয়নি। নিউজিল্যান্ড অধিনায়কের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। বলতে গেলে এক নেতৃত্ব যোগ্যতায় দলটিকে ফাইনালে পৌঁছিয়েছেন। কিন্তু শেষমেশ ‘না হেরেও’ কাপ ঘরে তুলতে পারলেন না।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 viewer.com.bd
Design BY NewsTheme