‘সৌদি আরবের জন্য আরো খারাপ সময় অপেক্ষা করছে’

‘সৌদি আরবের জন্য আরো খারাপ সময় অপেক্ষা করছে’

ইয়েমেনের এক সামরিক কর্মকর্তা সৌদি আরবকে চরম হুমকি দিয়ে বলেছে, দেশটির জন্য আরো খারাপ সময় অপেক্ষা করছে। সৌদি আরবের আসির প্রদেশের একটি বিমানবন্দরে নতুন করে ড্রোন হামলা চালানোর পর এই কথা বলেছেন ইয়েমেনের হুতি বিদ্রোহীদের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহহিয়া সারিয়ি।

 

তবে সৌদি নেতৃত্বাধীন আরব জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালিকি এই ড্রোন হামলার খবর নাকচ করে দিয়ে বলেছেন, তারা হুতিদের আরও একটি হামলা প্রতিহত করেছেন। জানা যায়, বৃহস্পতিবার সৌদি বিমানবন্দরের হ্যাঙ্গারে চালানো হামলায় অন্তত এক স্কোয়াড্রন কাসেফ-২কে কম্ব্যাট ড্রোন অংশ নেয়। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

হুতি বিদ্রোহীদের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহহিয়া সারিয়ি জানান, ড্রোনগুলো ওইদিন সকালের দিকে কিং খালিদ বিমানঘাঁটির সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে হামলা চালায়। ওই হামলায় বিমানঘাঁটির অস্ত্র গুদাম, লোডিং ফ্যাসিলিটিজ এবং অন্য কয়েকটি কৌশলগত অবকাঠামো ধ্বংস হয়েছে। তবে একে কেউ হতাহত হয়নি।

 

এসময় জেনারেল সারিয়ি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সৌদি আরবের সামনে আরো খারাপ সময় অপেক্ষা করছে। তিনি বলেন, সৌদি আরবের পক্ষ থেকে যতদিন আগ্রাসন চলবে ততদিন ইয়েমেনের পক্ষ থেকেও প্রতিশোধমূলক হামলা অব্যাহত থাকবে।সৌদি আরবের আবহা বিমানবন্দর লক্ষ্য করে প্রায়ই হামলা চালিয়ে থাকে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। গত মাসের মাঝামাঝিতে চালানো এক ক্ষেপণাস্ত্র হামলায় তিন নারী এবং দুইটি শিশুসহ কমপক্ষে ২৬ জন বেসামরিক নাগরিক আহত হয়েছিলো।

 

প্রসঙ্গত, ২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুথি বিদ্রোহীরা। তারপর থেকেই দেশের বাইরে থাকা হাদিকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব সামরিক জোট। সৌদি জোটের বিরুদ্ধে প্রতিঘাতের অংশ হিসেবে, সম্প্রতি সৌদি আরবের সীমান্তবর্তী বিভিন্ন প্রদেশে সম্প্রতি ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা বাড়িয়েছে ইয়েমেনে সৌদি জোটের বিরুদ্ধে লড়াইরত এই বাহিনী। সূত্র: পার্স টুডে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ | ভিউয়ার বাংলাদেশ কর্তৃক সর্বসত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme