কাশ্মির সীমান্তে টহলদারি শুরু কর্নেল ধোনির !!

কাশ্মির সীমান্তে টহলদারি শুরু কর্নেল ধোনির !!

কাশ্মিরে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে কাজ শুরু করেছেন মহেন্দ্র সিং ধোনি। আগস্টের মাঝামাঝি পর্যন্ত কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটালিয়নের হয়ে কাজ করবেন ভারতী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তার কাজের মধ্যে রয়েছে টহলদারি ও পোস্ট ডিউটি।

এ ব্যাপারে গতকাল বুধবার সংবাদ সংস্থা পিটিআইকে সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘লেফটেন্যান্ট কর্নেল ধোনি এখানে এসেছেন। নিজের ইউনিটে যোগ দিয়েছেন এবং দায়িত্ব পালন শুরু করেছেন।’

এদিকে দ্বাদশ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় ভারত। দেশে ফিরলে ধোনির অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়। তবে তাতে কান না দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর প্রত্যাহার করেন তিনি। পাশাপাশি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নির্বাচকদের জানিয়ে দেন, এর পরিবর্তে দুই মাস সেনাবাহিনীর সঙ্গে সময় কাটাবেন।

এদিকে ধোনি ইচ্ছা পোষণ করেন, টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক কর্নেল হিসেবে সীমান্তে কাজ করতে চান। শুধু তাই নয়, আলঙ্কারিক কাজকর্মের মধ্যে সীমাবদ্ধ থাকতে চান না তিনি। এর বদলে অন্যদের মতো দেশের সুরক্ষার জন্য কাজ করবেন। এদিন থেকে সেই অধ্যায় শুরু হলো।

দুই বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক ‘ভিক্টর ফোর্সের’ সঙ্গে দক্ষিণ কাশ্মীরে টহলদারি করবেন।

জানা যায়, আগামী ১৫ আগস্ট পর্যন্ত পুরোদস্তুর সেনার মতো দিনযাপন করবেন ধোনি। এর আগে ২০১১ সালে সেনার সঙ্গে প্যারাট্রুপার হিসেবে ট্রেনিং সম্পূর্ণ করেন তিনি। বিমান থেকে লাফিয়ে প্যারাট্রুপারের পরীক্ষাতেও সসম্মানে উত্তীর্ণ হন সর্বকালের সেরা ভারতীয় অধিনায়ক। এবার নতুন ইনিংস শুরু করলেন ‘ক্যাপ্টেন কুল’।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 viewer.com.bd
Design BY NewsTheme