নোবেলকে নিয়ে খুব সুন্দর মন্তব্য করলেন পরিকল্পনামন্ত্রী

1468
পড়েছে

বাংলাদেশের জাতীয় সংগীত নিয়ে মাঈনুল আহসান নোবেলের একটি মন্তব্যের বিষয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নোবেল জাতীয় সংগীত নিয়ে যে বক্তব্য দিয়েছে তা ঠিক হয়নি। বাচ্চা ছেলে হিসেবে হয়তো এটা বড় ভুল করেছে। তরুণ প্রজন্মকে এসব ভ্রান্তি থেকে দূরে থাকতে হবে।রোববার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশের চলচ্চিত্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তৃতাকালে মন্ত্রী এ কথা বলেন। এ সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

 

ভারতের জি বাংলার রিয়েলিটি শো ‘সা রে গা মা পা-২০১৯’ এ দ্বিতীয় রানারআপ হন নোবেল। সম্প্রতি তার একটি বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে সমালোচনা শুরু হয়। নোবেল এক সাক্ষাৎকারে বলেন, ‘রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীত ‌‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে প্রকাশ করে, তার চেয়ে কয়েক হাজার গুণ বেশি প্রকাশ করে প্রিন্স মাহমুদ স্যারের লেখা ‘বাংলাদেশ’ গানটি।’

এ বিষয়ে মন্ত্রী বলেন, আজকাল আমাদের জাতীয় সংগীত নিয়েও ষড়যন্ত্র হচ্ছে। নোবেল আমাদের জাতীয় সংগীত নিয়ে বাজে মন্তব্য করেছে। কার উসকানিতে নোবেল এগুলো করছে, কেন করছে, কেনইবা জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, তা আমাদের জানা আছে।

 

পরিকল্পনা মন্ত্রী বলেন, শিক্ষা সংস্কৃতি, কৃষি, শিল্প সব জায়গায় যে যেখানে আছি সেখান থেকেই প্রতিদিন কাজ করে যেতে হবে। তাহলে দারিদ্র্যমুক্ত দেশ গড়ে ওঠবে। বঙ্গবন্ধুর সঙ্গে চলচ্চিত্রের সম্পর্ক নিবিড়। আর সেজন্যই তিনি এফডিসি প্রতিষ্ঠা করেছেন। ফলে চলচ্চিত্র শিল্প গড়ে ওঠেছে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, চলচ্চিত্র ব্যক্তিত্ব আহসান উল্লাহ মনি, প্রিয়াংকা গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান সজল প্রমুখ।

মতামত দিতে চান?

Please enter your comment!
Please enter your name here