বাবরি মসজিদের জায়গায় রামমন্দির উদ্বোধনের আগে করোনায় আক্রান্ত অমিত শাহ

মাত্র দুদিন বাদে অযোধ্যায় ধ্বংস করা বাবরি মসজিদের স্থানে রামমন্দিরের উদ্বোধন। কিন্তু তার আগেই প্রথমে রামমন্দিরের পুরোহিত, ১৬ জন নিরাপত্তাকর্মী আর এখন স্বয়ং ভারতের কেন্দ্রিয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত হয়েছেন।

 

রবিবার টুইট করে নিজেই সেই কথা জানিয়েছেন তিনি। গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে অমিত শাহকে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাঁকে নিয়ে ঝুঁকি অনেক বেশি। তাঁর শরীরে অক্সিজেন লেভেলের কী পরিবর্তন ঘটছে, তার উপর নজর রাখা হচ্ছে।

 

অমিত শাহ তার টুইটার একাউন্টে লেখেন, ‘‘করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম আমি। তার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর ঠিক আছে। কিন্তু চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছি। গত কয়েক দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কাছে অনুরোধ যে নিজেদের আইসোলেট করে পরীক্ষা করিয়ে নিন আপনারা।’’

 

অমিত শাহ সংক্রমিত হয়েছেন জানতে পেরে টুইটারে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়।জানুয়ারির শেষে ভারতে প্রথম হানা দেয় নোভেল করোনা। তার পর থেকে গত ছ’মাসে দেশে তা মহামারির আকার ধারণ করেছে। রবিবার পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৭ হাজার ৩৬৪ জন।

 

করোনার বিরুদ্ধে লড়াইয়ের নীতি নির্ধারণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অমিত শাহ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে মিলে রাজধানীতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। তা নিয়ে দিল্লি সরকারের সঙ্গে দফায় দফায় বৈঠকও করেন তিনি।

 

কিন্তু অমিত শাহ নিজেই সংক্রমিত হয়ে পড়ায় প্রশাসনের অন্দরে উদ্বেগ ধরা পড়েছে। আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে পড়ায় ওই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকা আর সম্ভব নয় তাঁর পক্ষে।

মতামত দিতে চান?

Please enter your comment!
Please enter your name here