যে কারণে আগামীকাল কালো ব্যাজ পরে মাঠে নামবে বাংলাদেশ

495
পড়েছে

সবাইকে ছেড়ে চলে গেলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক শামিম কবির। সোমবার সকালে ধানমন্ডির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সাবেক এই অধিনায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় এবং শেষ ওয়ানডেতে কালো ব্যাজ পরে মাঠে নামবে বাংলাদেশ দল।

 

সোমবার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক শামিম কবিরের মৃ*ত্যুতে আমরা শো*কাহত। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে যা যা করা প্রয়োজন সব করা হবে।

 

শামিম কবির ১৯৭৭ সালের জানুয়ারিতে সফরকারী এমসিসি দলের বিপক্ষে তৎকালীন বিসিসিবি একাদশকে নেতৃত্ব দিয়েছিলেন। ৭ থেকে ৯ জানুয়ারি ঢাকা স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচটিই ছিল বাংলাদেশ জাতীয় দলের প্রথম ম্যাচ।

 

এর আগে ৪৫ জন খেলোয়াড়কে নিয়ে ক্যাম্প আয়োজন করছিল বিসিসিবি। তবে সেই তালিকায় নাম ছিল না শামিম কবিরের। প্রথমে নাম না থাকলেও পরে নাটকীয়ভাবে দলের অধিনায়ক করা হয় তাঁকে। মূলত তাঁর ক্রিকেটীয় জ্ঞানের ওপর ভরসা রেখেই তাঁকে অধিনায়ক করা হয়েছিল।

মতামত দিতে চান?

Please enter your comment!
Please enter your name here