সরকার দেশকে গৃহযু’দ্ধের দিকে ঠেলে দিচ্ছে: ভিপি নুর

797
পড়েছে

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, সরকার ক্ষমতায় থাকার জন্য পাগল হয়ে গেছে। তাই দেশের মানুষ ও ভিন্নমতের মানুষের ওপর ক্ষমতা হারানোর ভয়ে দমন-পীড়ন চালাচ্ছে। দেশকে একটি গৃহযু দ্ধের দিকে ঠেলে দিচ্ছে।শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষো ভ মিছিল পূর্বে সমাবেশে তিনি একথা বলেন।

 

নুর বলেন, আজকে শুধু বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরাই নয় বরং প্রত্যেকটি ভিন্নমতের মানুষ যারা সরকারের বিরুদ্ধে কথা বলে, সরকারের অ ন্যায়, অ নিয়ম, লু টপাট দু র্নীতি নিয়ে কথা বলে সবাই আজকে নি র্যা তনের শি কার, হা মলার শি কার, মা মলার শি কার।তিনি বলেন, এভাবে মানুষকে আর দ মন করতে পারবেন না। মানুষ কিন্তু নিজ হাতে অ স্ত্র তুলে নেবে। প্রয়োজনে আপনাদের দেশছাড়া করবে। সেজন্য কিন্তু ১৯৭১ সালে ৩০ লাখ শহীদ র ক্তের বিনিময়ে ও দুই লাখ মা-বোনের স ম্ভ্রমের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছিল। সেই দেশের মানুষ তাদের স্বাধীনতাকে র ক্ষার জন্য, গণতন্ত্রকে র ক্ষার জন্য, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য, সেই মুক্তিযু দ্ধের চেতনা ও সুশাসন নিশ্চিতের জন্য প্রয়োজনে আবার নিজ হাতে অ স্ত্র তুলে নেবে। তখন কিন্তু দেশে গৃহযু দ্ধ লেগে যাবে। কারণ আপনারা ইতোমধ্যে দেশের প্রত্যেকটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বং স করেছেন।

 

তিনি আরও বলেন, নিজেদের ন গ্ন হস্তক্ষেপের মাধ্যমে আজকে কোন সাংবিধানিক প্রতিষ্ঠান কাজ করতেছে না। বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে। একজন বীর মুক্তিযোদ্ধা দেশে মৃ ত্যুবরণ করার আকুতি জানিয়েছিলেন। কিন্তু ভিন্নমতের রাজনীতির কারণে তাকে পাসপোর্ট দেয়া হয়নি।নুর বলেন, আজকে মানুষের মনে ক্ষো ভ, সেই ক্ষো ভ আপনারা বুঝতে বারবার ব্যর্থ হচ্ছেন। আপনারা নিরাপদ সড়ক আন্দো লন, কোটা সংস্কার আন্দোলনসহ প্রত্যেকটি আন্দোলনে দেখেছেন জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিবাদ। সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, তারেক রহমান, সোহরাপ হোসেন, মোল্লা বিন ইয়ামিন, মো. আতাউল্লাহ প্রমুখ।

মতামত দিতে চান?

Please enter your comment!
Please enter your name here