আবুধাবিতে ৩ হাজার মানুষের সামনে ড্যান্স করবেন এই বাংলাদেশি গৃহকর্মী

807
পড়েছে

বাংলাদেশি তরুণী প্রিয়া আক্তার। গৃহকর্মী হিসেবে আবুধাবি গিয়েছিলেন তিনি। মাত্র কয়েক মাস আগে তিনি সেখানে যান। চলতি সপ্তাহে প্রিয়া প্রায় তিন হাজার মানুষের সামনে মঞ্চে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন।কিভাবে যে কী হয়ে গেলো, সবকিছু প্রিয়ারও অবিশ্বাস্য ঠেকছে। প্রিয়া বলেন, আমার সন্দেহ হচ্ছে এটা বাস্তব নাকি স্বপ্ন! সংযুক্ত আরব আমিরাতের বার্তা সংস্থা ওয়ামকে দেয়া সাক্ষাৎকারে প্রিয়া জানিয়েছেন, বাংলাদেশে তার বাড়িতে অগ্নিকাণ্ডে কোনোমতে প্রাণে বেঁচে গিয়েছিল তার মেয়ে।

 

প্রায় এক বছর ধরে মেয়ের চিকিৎসা করাতে গিয়ে তাকে বিপুল পরিমাণ অর্থ ঋণ হিসেবে নিতে হয়েছে। এই অর্থ পরিশোধের জন্য তাকে গৃহকর্মীর ভিসায় আবুধাবিতে আসতে হয়েছে।ওয়াম জানিয়েছে, আবুধাবিতে গৃহকর্মী হিসেবে আসা এক স্বদেশী বান্ধবীর সামনে একদিন নেচেছিলেন প্রিয়া। ওই বান্ধবী প্রিয়ার নাচের এই দৃশ্য তার স্মার্টফোনে ধারণ করেন। পরে ওই গৃহকর্মী তিনি যেখানে কাজ করতেন সেই বাড়ির গৃহকর্ত্রীকে দেখান।ওই গৃহকর্ত্রী পরে ভিডিওটি তার বন্ধু জনিয়া ম্যাথিউয়ের কাছে পাঠান। ম্যাথিউ স্টাইল ডিভা নামে একটি ফেইসবুক গ্রুপ পরিচালনা করেন, যার সদস্য সংখ্যা প্রায় ১২ হাজার।

 

এছাড়া তিনি গত পাঁচ বছর ধরে আবু ধাবিতে ডানডিয়া নামে ভারতীয় একটি নৃত্য উৎসবের আয়োজন করে আসছেন। উৎসবে মেধাবি নারী নৃত্যশিল্পী ও গায়িকাদের অংশগ্রহণের জন্য অনুপ্রেরণা দেন ম্যাথিউ।ম্যাথিউ বলেন, আমি ভিডিওটিতে তার (প্রিয়া আক্তার) সহজাত প্রতিভা দেখে বিস্মিত হয়েছি। সে গৃহকর্মী সেটা জেনে আশ্চর্য বোধ করেছিলাম। তার নাচ আমাদে বিখ্যাত বলিউড নৃত্যশিল্পী নোরা ফাতেহির কথা মনে করিয়ে দিয়েছে। আগামী ৩ অক্টোবর রাত ৮টা থেকে ১২ পর্যন্ত খলিফা পার্কে ডানডিয়া নৃত্য উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রিয়া আক্তার দুই ভারতীয় নারীর সঙ্গে নাচবেন।

মতামত দিতে চান?

Please enter your comment!
Please enter your name here